শুভ জন্মদিন, প্রিয় সম্পাদক এস আকবর খান পিপি

প্রকাশিত: ৯:১৯ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০২০

শুভ জন্মদিন, প্রিয় সম্পাদক এস আকবর খান পিপি

আজ ২০ আগস্ট। বিশেষ কোনো দিন নয়। তবে একজনের জন্য দিনটি বিশেষ। তিনি অ্যাডভোকেট এস আকবর খান পিপি অনলাইন নিউজ পোর্টাল আমাদের ঘাটাইল ডট কমের প্রকাশক ও সম্পাদক। তিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে অদম্য চেষ্টা করেন।

আজ প্রিয় সম্পাদকের ৫৯ তম জন্মদিন। ১৯৬১ সালের এই দিনেই তিনি এসেছিলেন তাঁর ও তাঁর পারিপার্শ্বিকতাকে আলোকিত করতে। আলোকিত করেছেন, করছেন এবং করবেন।

ঘাটাইল পৌর শহরের উত্তরা এলাকার বাসিন্দা রাজনীতিক মুক্তি যোদ্ধা ও ঘাটাইল সদর ওয়ার্ডের পাচ বারের ইউ পি সদস্য বাবার সন্তান সাবেক ভিপি অ্যাডভোকেট এস আকবর খান ছাত্রজীবন থেকেই আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও টাঙ্গাইল জজ কোর্টের পিপি।

ব্যক্তি জীবনে ১৯৮৮ সালে বৈবাহিক জীবন শুরু করেন এস আকবর খান পিপি। বর্তমানে তিনি ২ সন্তানের জনক। মেয়ে নওরীন ডাক্তার ও ছেলে ফয়সাল আকবর ল স্টুডেন্ট।

অ্যাডভোকেট এস আকবর খান রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও ছাত্রজীবন থেকেই লেখালেখিতে তার রয়েছে প্রচন্ড নেশা। তার প্রকাশিত গ্রন্থের মধ্যে উল্লেখযোগ্য হলো, মানবাধিকার আইন ও বিধিমালা এবং মুজিব থেকে সজীব। সংবাদ বা সংবাদকর্মীদের প্রতি সবসময়ই অন্যরকম ভালোলাগা-ভালোবাসা ছিল তার। তিনি ঘাটাইল প্রেস ক্লাবের সভাপতি হিসেবে দীর্ঘ দিন দায়িত্ব পালন করেন। এই ভালোবাসা থেকেই ২০১৫ সালে প্রতিষ্ঠিত ঘাটাইলে সর্বপ্রথম উপজেলা কেন্দ্রীয় অনলাইন পত্রিকা ‘আমাদের ঘাটাইল’ এর সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। পত্রিকাটির প্রতিষ্ঠা লগ্ন থেকে সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন তিনি। বর্তমানে প্রতিষ্ঠানটিতে টাঙ্গাইল জেলাজুড়ে একঝাক তরুণ সংবাদকর্মী দিনরাত কাজ করছে।

অসহায় মানুষের ‘আলোর বাতিঘর’ এই মানুষটির জন্মদিনে ‘আমাদের ঘাটাইল’ পরিবারের পক্ষ থেকে জানাই জন্মদিনে ফুলেল শুভেচ্ছা। শুভ জন্মদিন প্রিয় সম্পাদক।

জন্মদিনে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ তাকে শুভেচ্ছা জানাচ্ছেন। তবে জন্মদিনে তার কোনো উচ্ছ্বাস নেই। বিশেষ কোনো আয়োজনও নেই বলে জানিয়েছেন। জাঁকজমক আয়োজনে মন টানে না তার। তাই নিজে সাদামাটাভাবে এ দিনটি কাটান।