টাঙ্গাইলে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ করলেন এমপি লাভলী

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২০

টাঙ্গাইলে বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ বিতরণ করলেন এমপি লাভলী

টাঙ্গাইলে বন্যায় নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পানিবন্দি হয়ে পড়ে কয়েক লাখ মানুষ। মানুষের আয়-রোজগার না থাকায় খুব কষ্ট করে দিন পার করতে হয় বন্যার্তদের। অনেক পরিবারের সদস্যদের অর্ধাহারে অনাহারে দিন পার করতে হচ্ছে।

অর্ধাহারে-অনাহারে থাকা এক হাজার পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য মমতা হেনা লাভলী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে টাঙ্গাইল পৌরসভাসহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে বাড়ি বাড়ি গিয়ে এই ত্রাণসামগ্রী বিতরণ করেন তিনি।

সদর উপজেলার কাতুলী ইউনিয়নের ইছাপাশা গ্রামের কেতাব আলী জানান, বন্যায় চরাঞ্চলের মানুষের আয় রোজগার বন্ধ থাকে। তাই বন্যার আগেই টাকা জমিয়ে রাখেন তারা। এ বছর বন্যার জন্য টাকা জমা করেছিলেন কেতাব আলী। কিন্তু করোনাভাইরাসের মধ্যে তার জমানো টাকা শেষ হয়ে গেছে। ঈদের পর থেকে খুব কষ্ট করে চলতে হয়েছে তার। অর্ধাহারে অনাহারেও দিন পার করতে হয়েছে। প্রধানমন্ত্রীর উপহার পাওয়ায় তার অনেক উপকার হয়েছে।

ত্রাণ পাওয়া পৌরসভার বাজিতপুর এলাকার রিকশাচালক মো. আকবর আলী জানান, চলতি বন্যায় বাড়িতে পানি ওঠায় সে পার্শ্ববর্তী স্কুল ভবনে আশ্রয় নিয়েছেন। আয়-রোজগার বন্ধ থাকায় খুব কষ্টে দিন পার করছিলেন। প্রধানমন্ত্রীর উপহার ত্রাণসামগ্রী পেয়ে তার অনেক উপকার হয়েছে। এই ত্রাণ দিয়ে ভালোভাবে এক সপ্তাহ তার চলে যাবে।

আদি টাঙ্গাইল দক্ষিণপাড়া এলাকার সাইফুল ইসলাম জানান, দুর্যোগের সময় এমপি ত্রাণ নিয়ে বাড়ি বাড়ি যাবেন সেটা তার জানা ছিল না। এমপির হাত থেকে প্রধানমন্ত্রীর উপহার গ্রহণ করবেন এর আগে তা তিনি কখনও কল্পনাও করেননি।

প্রত্যেক পরিবারের মাঝে ১০ কেজি চাল, দুই কেজি চিড়া, এক কেজি চিনি, এক কেজি লবণ, এক লিটার তেল, এক কেজি ডাল ও তিন প্যাকেট নুডুলস বিতরণ করা হয়।


এ সংক্রান্ত আরও সংবাদ