টেকনাফে বাপ-বেটার ইয়াবা সম্রাজ্যের অধিপতি আজিজ আটক

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

টেকনাফে বাপ-বেটার ইয়াবা সম্রাজ্যের অধিপতি আজিজ আটক

কক্সবাজার প্রতিনিধি। (১৪ জুলাই)

কক্সবাজারের টেকনাফে বহুল আলোচিত তালিকাভূক্ত মাদক কারবারী আব্দুল আজিজ উরফে আব্দুইয়া অবশেষে পুলিশের হাতে আটক হয়েছে। সে পৌরসভার পুরাতন পল্লানপাড়ার চিহ্নিত মাদক কারবারী দিল মোহাম্মদ উরফে দিলু ড্রাইভারের ছেলে।

 

 

গতকাল সোমবার (১৩ জুলাই) বিকেলে পৌরসভার পুরাতন পল্লান পাড়া বাড়ি থেকে টেকনাফ থানার একদল পুলিশ তাকে আটক করেছে বলে নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ।

 

 

স্থানীয়রা জানায়, মাদক বিরোধী অভিযানের শুরুতে আজিজ বেশ কিছুদিন এলাকায় ওপেন চলাফেরা করলেও অভিযানের মাঝা মাঝি সময়ে বিদেশ পাড়ি দেয়ার নামে কক্সবাজারের বিভিন্ন এলাকায় আত্বগুপনে ছিলো। তবে তার পিতা দিলু ড্রাইভার এখনো ওপেন ঘুরাফেরা করছে। তাদের গোটা পরিবারটির বিরুদ্ধে ইয়াবা সংশ্লিষ্টতার অভিযোগ বেশ পুরানো। পরিবারটি পরিবহনের আড়ালে ইয়াবা পাচার করে রাতারাতি শুন্য থেকে কোটিপতি বনেগেছে।

 

 

সূত্র জানায়, টেকনাফ পৌর শহরের পুরাতন পল্লান পাড়া, ফকিরা মুরা সংলগ্ন এলাকায় কাইয়ুকখালী পাড়াসহ বেশ কয়েকটি বাগান বাড়ি, জমিসহ দ্বিতল ভবন, বেশ কয়েকটি দূরপাল্লার পরিবহনের মালিক বনে গেছে। পরিবারটির মালিকানাধীন এসব পরিবহনে ইয়াবা পাচাররের সময় গত বছর মে মাসে (ফেনী ব ১১-০০৬৬) ইউনিক বাস থেকে কক্সবাজার টেকনাফ মহাসড়কে ইয়াবার চালান আটকের ঘটনায় কৌশলে পার পেয়ে গেলেও তার এক সপ্তাহ ব্যবধানে  চট্টগ্রাম বহদ্দার হাট টার্মিনালে (ঢাকা মেট্রো ব ১১-০০৬৬) শাহ আমিন বাসে অভিযান চালিয়ে চান্দগাঁও থানা পুলিশ ১হাজার পিস ইয়াবাসহ চালক মনিরকে আটক করে এবং বাসটি জব্দ করে। এঘটনায় পরিবহনের মালিক দিলু ড্রাইভার ও হেল্পার পুতুইয়াসহ তিন জনের বিরুদ্ধে মামলা হয়। যার মামলা নং (জিআর/৩৭)।

 

 

এছাড়াও টেকনাফ পৌরসভার দুমপ্রাং বিলের বাসিন্দা মিনিবাস মালিক মোহাম্মদ ছৈয়দ ড্রাইভার ওরফে মাচ-ছৈয়দ, পুরাতন পল্লান পাড়ার হাফেজ ড্রাইভারের ছেলে আলমগীর ও চট্টগ্রামের পরিবহন মালিক নাছিরসহ টেকনাফ পৌর এলাকার অর্ধ ডজন পরিবহন সংশ্লিষ্ট ব্যক্তি তার ব্যবসায়ীক পার্টনার হিসেবে পরিচিত।